প্রশাসনের নির্দেশনা মানছে না টিসিবি

চট্টগ্রাম প্রতিনিধি
চট্টগ্রাম জেলা প্রশাসকের দেওয়া নির্দেশনা মানছে না ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সকাল দশটার মধ্যে জনগণকে পণ্যসামগ্রী সরবরাহ দেওয়ার নির্দেশনা দিলেও তা মানা হচ্ছে না।
নিজেদের ইচ্ছেমতো সময়ে পণ্য সরবরাহ করা হচ্ছে।

রোববার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নগরের দুই নম্বর গেইটে টিসিবি’র পণ্যের অপেক্ষায় ছিলেন আবুল হাসান পিটু। সাড়ে তিন ঘন্টা অপেক্ষা করেও গাড়ি না আসায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। তার মতো টিসিবি’র পণ্যের জন্য রাস্তার পাশে বসে অপেক্ষা করেছেন শত শত নারী-পুরুষ।

গত ১৭ অক্টোবর চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে নিত্যপ্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ কমিটির মতবিনিময় সভায় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান টিসিবি প্রতিনিধিকে সকাল সাড়ে ৬টায় পণ্যবাহী ট্রাক লোড করে সাড়ে ১০টার মধ্যে গ্রাহকদের পৌঁছে দিতে নির্দেশনা প্রদান করেন। কিন্তু কয়েকদিন সে নির্দেশনা মানলেও এখন আর মানা হচ্ছে না। এতে দুর্ভোগে পড়েছেন ভোক্তারা।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, বিষয়টি গুরুত্বের সঙ্গে তদারকি করার জন্য নির্দেশনা দেওয়া হবে।

টিসিবি’র আঞ্চলিক কর্মকর্তা জামাল উদ্দিন আহমেদ বলেন, চট্টগ্রাম জেলা প্রশাসনের দেওয়া নির্দেশনা অনুযায়ী আমরা পণ্য লোড করছি। কিন্তু ফ্লাইওভার বন্ধ থাকায় রাস্তায় যানজটে পড়তে হয়। এছাড়াও বিভিন্ন স্থান থেকে ট্রাকগুলো আসে। যারা আগে আসে, সিরিয়াল অনুযায়ী তারাই আগে পায়। সেজন্য কয়েকটি স্থানে ট্রাক যেতে একটু দেরি হয়।

Related Articles

Back to top button