নিজ হাতে রান্না করে ৪৫০ এতিম শিশুকে ইফতার করালেন পলাশ

অনলাইন ডেস্ক

এ সময়ের জনপ্রিয় অভিনেতা জিয়াউল হক পলাশ। অভিনয়ের পাশাপাশি একটি মানবিক সংগঠন পরিচালনা করেন। এই সংগঠনের নাম ‘ডাকবাক্স ফাউন্ডেশন’। সংগঠনের পক্ষ থেকে জিয়াউল হক পলাশ ৪৫০ জন এতিম বাচ্চাকে ইফতার করিয়েছেন। আর ইফতারের সকল কেনাকাটা ও রান্নাবান্না পলাশ নিজেই করেছেন। রবিবার সন্ধ্যায় কালের কণ্ঠকে এমনটাই জানালেন এ অভিনেতা।

জানা গেছে, এই ইফতারের অর্থায়ণ করেছেন পলাশ নিজেই। সম্প্রতি খুলনায় একটি শোরুম উদ্বোধন করেছেন। সেখান থেকে প্রাপ্ত পুরো অর্থ এই ইফতারের পেছনে ব্যয় করেছেন।
জিয়াউল হক পলাশ কালের কণ্ঠকে বলেন, ‘আমার মানবিক সংগঠন ডাকবাক্স। এই সংগঠনের মাধ্যমে আমি চেষ্টা করি মানুষের পাশে দাঁড়ানোর। নানা সময়ে প্রয়োজনে অর্থ দিয়ে সহায়তা করেছেন কাজল আরেফিন অমি ভাই ও চিত্রনায়িকা পূর্ণিমা আপু। এতিম শিশুদের ইফতার করানোর একটা পরিকল্পনা ছিল। এরমধ্যে খুলনা একটি শোরুম উদ্বোধন করে যে অর্থ পেয়েছিলাম সেটা দিয়েই এই কাজটা করতে পেরেছি। আমি আল্লাহর কাছে শুকরি জানাচ্ছি।’

পলাশ জানালেন, তিনি নিজেই রান্নার জন্য বাজারে গিয়ে মাংস কিনে এনেছেন। ডাকবাক্স’র বাকি সদস্যদের সহায়তায় রান্না করে ঢাকার বিভিন্ন স্থানের ৪৫০ জন শিশুকে ইফতার করিয়েছেন।

পলাশ বলেন, ‘ডাকবাক্স ফাউন্ডেশন কারো কাছে অর্থ সহায়তার আবেদন করে না। তবে ডাকবাক্স কোনো কার্যক্রম শুরু করার পর কেউ যদি পাশে দাঁড়াতে চায়, তাহলে তাঁকে সাদরে গ্রহণ করা হয়।’

জিয়াউল হক পলাশ অভিনয়ের পাশাপাশি নির্মাণও করে থাকেন। এবার ঈদে তাঁর অভিনীত নাটক বিদেশ ও ওয়েব সিরিজ হোটেল রিলাক্স মুক্তি পেতে যাচ্ছে।

Related Articles

Back to top button