এক মাসে রোহিঙ্গা শিবিরে গ্রেফতার ১৭২

নিজস্ব প্রতিবেদক
কক্সবাজারের উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা শিবিরে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর গত একমাসে ১৭২ জন রোহিঙ্গা অপরাধীকে গ্রেফতার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)।

সোমবার (১ নভেম্বর) সকালে ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (পুলিশ সুপার) মো. নাইমুল হক বলেন, মহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর গত ২৯ সেপ্টেম্বর থেকে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্তদের বিরুদ্ধে বিশেষ অভিযান শুরু করা হয়।

যা এখনও অব্যাহত রয়েছে। এ পর্যন্ত তথাকথিত আরসা নামধারী ১১৪ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, এছাড়াও মাদক ব্যবসা, চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত এবং ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িত আরও ৫৮ জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার নাইমুল হক বলেন, এ পর্যন্ত মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ১০ জন আসামিকে গ্রেফতার করা হয়। এর মধ্যে তিনজন আসামি আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

এপিবিএন সূত্র জানা যায়, ১৭২ জনকে গ্রেফতারের পাশাপাশি অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা, ৪০ গ্রাম গাঁজা, চারটি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র, ৪ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড ৭.৬২ চায়না রাইফেলের গুলি, ১৪টি রামদা, ৫টি লোহার হাসুয়া, একটি কিরিজ, ১২টি দা, তিনটি লম্বা আকৃতির ধামা, একটি ছুরি ও একটি রড উদ্ধার করা হয়।

এসব ঘটনায় মামলা হয়েছে ২৫টি। এর মধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় পাঁচটি, ডাকাতি প্রস্তুতির পাঁচটি, মাদক উদ্ধারের ঘটনায় ১৩টি মামলা হয়েছে।

এছাড়াও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমেও ৫৯টি মামলা করা হয়েছে।

Related Articles

Back to top button